বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া

বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া

Sharing is caring!

ক্রাইমসিন২৪ ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বগুড়া-৬ উপ-নির্বাচনে দলের চারজনকে প্রাথমিকভাবে মনোনয়ন জমা দিতে বলা হয়েছে।

বুধবার (২২ মে) রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির নেতাদের সঙ্গে স্কাইপিতে বৈঠক করে এ সিদ্ধান্ত দেন।

এর আগে মঙ্গলবার (২১ মে) বৈঠক করে বুধবার খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম ক্রয় করলেও আবার সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।           

দলের মনোনীত চারজন হলেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মাদ সিরাজ, বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন।

জানা গেছে, বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রার্থী করার বিষয়ে মত দেন বগুড়ার নেতারা। এনিয়ে দুই দফা বৈঠকের পর চূড়ান্তভাবে সিদ্ধান্ত হয় ওই চার জনের বিষয়ে। এদিকে খালেদা জিয়াকে প্রার্থী করতে প্রথম দিনের বৈঠকে সম্মতি দিলেও বুধবারের বৈঠকে তা নাকচ করে দেন তারেক রহমান। 
 
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়া প্রার্থী হচ্ছেন না। চারজনকে প্রাথমিক মনোনয়ন দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনে মনোনয়ন জমা দেওয়ার পর যাচাই-বাছাইয়ের করে দল থেকে একজনকে চূড়ান্ত করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জয় লাভ করলেও সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। ফলে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। 

তফসিল অনুযায়ী, বগুড়া-৬ আসনের ভোটের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামী ৩ জুন। ভোট গ্রহণ হবে ২৪ জুন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD